• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ১১:১৮ এএম
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল সোমবার বিকেলে (২৮ নভেম্বর) প্রকাশ করা হবে। নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ কমিটির সদস্য ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) এক কর্মকর্তা রোববার (২৭ নভেম্বর) সংবাদমাধ্যমকে এ কথা জানান।

ওই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল দেখা যাবে। বিজ্ঞপ্তির বিপরীতে অনুমোদিত পদেই নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ফল প্রকাশের কথা থাকলেও কিছু টেকনিক্যাল সমস্যার কারণে তা সম্ভব হয়নি বলে জানান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পদ সংখ্যা বাড়ানোর দাবিতে চাকরিপ্রার্থীরা গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছেন। এজন্য একরকম চুপিসারে নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করতে চান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব। যে কারণে সোমবার দুপুর থেকে বিকেলের মধ্যে যে কোনো সময় ফল প্রকাশ হতে পারে।

এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, আর দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন উত্তীর্ণ হন।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তির অনুমোদিত পদ অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা থাকলেও এটি বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। চলতি বছরের মার্চে মন্ত্রণালয়ের এক সভায় সাংবাদিকদের বলা হয়েছিল, ৪৫ হাজার সহকারী শিক্ষক দেওয়া হবে। অবসরের কারণে ১০ হাজারের বেশি পদ খালি হওয়ায় পদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু শেষ মুহুর্তে পদ বাড়ানো হচ্ছে না।

 

Link copied!