• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
থার্টি ফার্স্ট নাইট

সন্ধ্যার পর ঢাবিতে বহিরাগতদের প্রবেশ নিষেধ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৪:১০ পিএম
সন্ধ্যার পর ঢাবিতে বহিরাগতদের প্রবেশ নিষেধ
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো

থার্টি ফার্স্ট নাইটকে (৩১ ডিসেম্বর রাত) কেন্দ্র করে রোববার সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পরে বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে পারবে না। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন পরিচয় প্রদান সাপেক্ষে প্রবেশ করতে পারবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাসরত শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারীরা ৩১ ডিসেম্বর রাত ৮টার মধ্যে স্ব-স্ব এলাকায় ফিরবেন এবং রাত ৮টার পরে প্রবেশের ক্ষেত্রে কর্তব্যরত পুলিশকে পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

ডিএমপি জানায়, ঢাকা মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তা ও প্রকাশ্য স্থানে কোনো ধরনের সভা-জমায়েত বা উৎসব করা যাবে না।

এছাড়া উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষেৃ কোনো ধরনের অনুষ্ঠান, সমাবেশ, নাচ, গানসহ কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। কোথাও কোনো ধরনের আতশবাজি, পটকা ফোটানো ও ফানুস ওড়ানো বা ক্রয়-বিক্রয় করা যাবে না।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!