• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

নিরাপত্তা চেয়ে থানায় কুবি শিক্ষকের জিডি


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৮:১০ পিএম
নিরাপত্তা চেয়ে থানায় কুবি শিক্ষকের জিডি

প্রায় সাত ঘন্টা উপাচার্য দপ্তরে অবস্থানের পর নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সদর দক্ষিণ থানায় তিনি সাধারণ ডায়েরিটি করেন।

এর আগে বিকেল ৪টার দিকে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন নবনির্বাচিত শিক্ষক সমিতির নেতারা। সেসময় উপাচার্য দপ্তরে বাগ্বিতণ্ডার শব্দ শুনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ও কর্মকর্তারা উপাচার্য দপ্তরে জড়ো হন। তখন শিক্ষকদের সঙ্গে কয়েক দফায় ছাত্রলীগ নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের বাগ্বিতণ্ডা হয়। এরপর সার্বিক বিষয়ে প্রায় দুই ঘণ্টা আলোচনা শেষে উপাচার্য শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বেরিয়ে যান। তবে শিক্ষকরা রাত ১০টা পর্যন্ত উপাচার্য দপ্তরে অবস্থান করে সদর দক্ষিণ থানায় সাধারণ ডায়েরি করতে যান।

এই বিষয়ে অধ্যাপক ড. আবু তাহের বলেন, “আজ আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করতে গেলে আমাদের ওপর কিছু সন্ত্রাসী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা দ্বারা হামলার চেষ্টা করা হয়। আমরা সেসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে নিরাপত্তা চাই এবং তারা সেটা দিতে ব্যর্থ হয়। যার ফলে আমরা প্রক্টরের পদত্যাগ দাবি করি। কিন্তু উপাচার্য আমাদের তার দপ্তরে রেখেই বাসভবনে চলে যান। যার কারণে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভরসা হারিয়ে রাত ১টায় রাষ্ট্রের প্রশাসনের কাছে নিরাপত্তা নিশ্চিতে সাধারণ ডায়েরি করেছি।”

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!