• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ঢাবি ক্লাবের ডিপার্টমেন্টাল স্টোরে অগ্নিকাণ্ড


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৮:৫২ এএম
ঢাবি ক্লাবের ডিপার্টমেন্টাল স্টোরে অগ্নিকাণ্ড

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্লাব প্রাঙ্গণে আগুন লেগে একটি মুদিদোকান পুড়ে গেছে। পাশের একটি ওষুধের দোকানও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। গতকাল রোববার রাতে এ ঘটনা ঘটে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো এ অগ্নিকাণ্ডের সুস্পষ্ট কারণ জানা যায়নি।

আগুনে হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ৭ থেকে ১০ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে ডিপার্টমেন্টাল স্টোরের দোকানির দাবি।

দোকানি শামীম বলেন, “সাড়ে দশটার সময়ে আমি দোকান বন্ধ করে খেতে যাই। পরে শুনি দোকানে আগুন লেগেছে। তবে কোথা থেকে আগুন লেগেছে বিষয়টি জানি না। আমার দোকানের ৭ থেকে ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।”

এদিকে প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ বাহাউদ্দীন বলেন, “আমরা ক্লাবের ভেতরে ছিলাম। হঠাৎ বিস্ফোরণের একটা আওয়াজ পেয়ে বের হয়ে এসে দেখি আগুন লেগেছে। ১১টা ১৫ মিনিটে আমি ফায়ার সার্ভিসকে ফোন দেই, পরে ১০ মিনিটের মধ্যে তারা এসে কাজ শুরু করে।”

ক্লাবের সাধারণ সম্পাদক ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন বলেন, সম্ভবত বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস পলাশী স্টেশনের ইন্সপেক্টর অর্জুন বাড়ৈ বলেন, “আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে চলে আসি। আমরা যখন আসি তখনো পুরোদমে আগুন জ্বলছিল। আমাদের পানির সংকট ছিল, পরে সেন্ট্রাল ফায়ার সার্ভিসের সহযোগিতা চাইলে আরও একটি ইউনিট আসে। ৫-৭ মিনিটের ভেতরে আমরা আগুন নিয়ন্ত্রণ নিয়ে আসি। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্তের পর জানা যাবে।”

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, “এটি একটি দুর্ঘটনা। কেউ হতাহত হয়নি। দোকানের কিছু মালামালের ক্ষতি হয়েছে। আগুন কিভাবে লেগেছে তার প্রকৃত কারণ খুঁজে বের করতে ক্লাবের দায়িত্বরত শিক্ষকদের তদন্ত কমিটি করতে বলা হয়েছে। তদন্তের পর আগুনের সূত্রপাত সম্পর্কে বিস্তারিত জানতে পারবো।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!