• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ, আসন খালি ১০৮


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ১২:৫৮ এএম
শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ, আসন খালি ১০৮

২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের অষ্টম মেধাতালিকা প্রকাশের পরও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবির)‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে ১০৮টি আসন খালি রয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে শাবিপ্রবির ভর্তি কমিটির টেকনিক্যাল কো অর্ডিনেটর অধ্যাপক মো. মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অষ্টম মেধাতালিকার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে ১০২টি, ‘বি’ ইউনিটে দুটি ও ‘সি’ ইউনিটে চার আসন খালি রয়েছে।

ভর্তি কমিটির সূত্র জানায়, ২৩ জানুয়ারি স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী চূড়ান্ত ভর্তিতে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা ফি নিয়ে আসতে হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’ এর ১২১ নম্বর কক্ষে ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্যমতে, আগামী ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিজ্ঞান বিভাগের (১-৮০০) এবং দুপুর ২টা থেকে (৮০১-১৬৫০) র‌্যাংকের শিক্ষার্থীরা ভর্তি হতে হবে। পরদিন ২৪ জানুয়ারি সকাল ৯টা থেকে একই বিভাগের (১৬৫১-৫০০০) ও দুপুর ২টা থেকে (৫০০১-৮০০০ এবং আর্কিটেকচারের ১-৩৪) র‌্যাংকের শিক্ষার্থীরা ভর্তি হতে হবে।

অপরদিকে, ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে মানবিক বিভাগের (১-১৩১৯) ও দুপুর ২টা থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের (১-৫৫৯) র‌্যাংকের শিক্ষার্থীরা ভর্তি হতে হবে।

Link copied!