• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি, ছাত্রলীগ নেতা বহিষ্কার


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৮:৪৯ এএম
শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি, ছাত্রলীগ নেতা বহিষ্কার
মনিরুল ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থীকে মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে মনিরুল ইসলাম নামের এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। একই বিজ্ঞপ্তিতে আরও চারটি শাখার চারজন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

মনিরুল ইসলাম রাবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. আরিফ হোসেন (সহ-সভাপতি, নীলফামারী জেলা ছাত্রলীগ), মো. মনিরুল ইসলাম (সহ-সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা), রবিন হাসান রকি (সভাপতি, বেলকুচি উপজেলা শাখা), রানা মণ্ডল (সাংগঠনিক সম্পাদক, তাড়াশ উপজেলা শাখা) ও সবুজ মালাকারকে (সহ-সভাপতি, আমতলী উপজেলা শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কার প্রসঙ্গে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, “কিছুদিন আগে হবিবুর রহমান হলে এক শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটে। এতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।  হলের মারধরের ঘটনায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করি।”

গত ২৬ মার্চ রাতে রাবির শহীদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থীকে হলের সিট ছাড়তে চাপ প্রয়োগ করা হয়। এক পর্যায়ে মারধর ও প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেন সেই শিক্ষার্থী। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি অভিযোগও দায়ের করেন ওই ভুক্তভোগী শিক্ষার্থী।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ২৬ মার্চ বিকেলে মনিরুল তার রুমে গিয়ে সিট ছেড়ে চলে যেতে বলেন এবং চলে না গেলে প্রাণে মারার হুমকি দেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!