• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিশ্ব খাদ্য দিবসে ইবিতে কনজুমার ইয়ুথের র‌্যালি


ইবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৬:৪০ পিএম
বিশ্ব খাদ্য দিবসে ইবিতে কনজুমার ইয়ুথের র‌্যালি

বিশ্ব খাদ্য দিবসে র‌্যালি ও সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভোক্তা অধিকার সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)।

সোমবার (১৬ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলা থেকে এ র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে ক্যাম্পাসের ঝাল চত্বর, জিয়া মোড় ও প্রধান ফটক সংলগ্ন এলাকার দোকান ও হোটেলসমূহে সচেতনতামূলক ক্যাম্পেইন করেন সংগঠনে নেতাকর্মীরা।

এসময় সংগঠনের সভাপতি গোলাম রব্বানী ও সাধারণ সম্পাদক রাকিব রিফাত নেতৃত্বে উপস্থিত ছিলেন সহসভাপতি আসাদুজ্জামান নূর ও তৌফিক আজম শোভন, যুগ্ম সাধারণ সম্পাদক শামিম আহমেদ শুভ, রাকিব হাসান ও কুলছুম আক্তার, দপ্তর সম্পাদক তৌকি ওয়াসিফ।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মুতাছিম বিল্লাহ রিয়াদ, ভোক্তা অধিকার সম্পাদক রেজাউজ্জামান পলাশ ও আইন সম্পাদক মিম খাতুনসহ সংগঠনটির অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য আমরা সোচ্চার আছি। যেকোনো স্থানে ভেজাল খাদ্য দেখলে আমরা ভোক্তা যোদ্ধা হিসেবে প্রতিবাদ গড়ে তুলব। ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমরা ভয়েজ রেস করব। শুধু বিশ্ববিদ্যালয় নয় বাহিরে যে দোকানগুলো রয়েছে তারা যদি ভেজাল খাদ্য সরবরাহ করে আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলব। আমাদের এই প্রতিবাদের মাধ্যমে, ভয়েস রেসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশে ভেজাল খাদ্য সমূলে নির্মুল করতে পারব।”

প্রসঙ্গত, কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) বিশ্ববিদ্যালয় শাখা ২০১৩ সাল থেকে ‘সচেতন হোন সুন্দর জীবনের জন্যে’ এই স্লোগানকে সামনে রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এতে সর্বস্তরের মানুষকে ভোক্তা আইন ও অধিকার সম্পর্কে সচেতন করে আসছে সংগঠনটি।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!