• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাধীনতা দিবসে এসপিএসসিতে দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৭:৩৫ পিএম
স্বাধীনতা দিবসে এসপিএসসিতে দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ (এসপিএসসি) স্পোর্টস ক্লাব। মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসপিএসসির স্পোর্টস কোঅর্ডিনেটর শওকত সিদ্দিকীর পাঠানো এক বার্তায় এই তথ্য জানা যায়।

পাঁচ রাউন্ডের এই  ফিদে র‍্যাপিড দাবায় চ্যাম্পিয়ন হয়েছে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের কাজী ফারাব সামিন। রানার্স আপ হয়েছে উত্তরা স্কলাস্টিকা সিনিয়র ক্যাম্পাসের নাভেদ মাহমুদ। তৃতীয় স্থান অর্জন করে সানিডেল স্কুলের আরহাম ওমর। ওপেন বিভাগে চতুর্থ হয় মিরপুর মনিপুর স্কুলের এস এম জাহিন আল আজিজ ও পঞ্চম স্থান লাভ করে সাউথ পয়েন্ট স্কুলের তাহসিনুল হক জোহেব।

বয়স ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় সাউথ পয়েন্ট স্কুলের ইংরেজি মাধ্যমের মুহতাদী তাজওয়ার নাশীদ, রানার আপ হয় ভিকারুননিসা নূন স্কুলের জারিন তাসনিম ও তৃতীয় স্থান অর্জন করে সাউথ পয়েন্ট স্কুলের রিয়াজুল আহনাফ মোহাম্মদ আবরার।  

বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ মালিবাগের উপাধ্যক্ষ ও সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাবের সহসভাপতি জেরিনা ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা জি এম ইকবাল কবির। ঢাকার বিভিন্ন স্কুলের ৫৪ দাবাড়ু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের শওকত হোসেন পল্লব, শফিক আহমেদ ও সাইফুল ইসলাম দাবা প্রতিযোগিতা পরিচালনা করেন। টুর্নামেন্ট পরিচালকের দায়িত্ব পালন করেন সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের স্পোর্টস কোঅর্ডিনেটর শওকত সিদ্দিকী।

Link copied!