• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শাবিতে আরিফ মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘২৯স্পার্টানস’


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০২:০৪ পিএম
শাবিতে আরিফ মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘২৯স্পার্টানস’
বিজয়ীদের উচ্ছ্বাস। ছবি : প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের ‘ইন্টার ব্যাচ ফুটবল টুর্নামেন্ট-২০২৪’  এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এতে বিভাগটির ২৯তম ব্যাচের শিক্ষার্থীদের দল ‘২৯স্পার্টানস’ চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স আপ হয়েছে ৩১তম ব্যাচের শিক্ষার্থীদের দল ‘ড্যাজলিং-৩১’।

বৃহস্পতিবার ( ২৩ মে) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

জানা যায়, ফাইনালে ম্যাচের দ্বিতীয়ার্ধে ‘ড্যাজলিং-৩১’কে একটি গোল দিয়ে নির্ধারিত সময়ে ১-০ গোলে জয় লাভ করে ‘২৯ স্পার্টানস’। ম্যাচে ম্যান অব দ্যা ফাইনাল অর্জন করে চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় আয়মান আওসাফ। টুর্নামেন্টের সেরা গোলকিপার রানার্সআপ দলের মেহেদী।

অন্যদিকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় মোহাম্মদ তারেক।

আয়োজক ব্যাচের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, এই টুর্নামেন্টে বিভাগটির বিভিন্ন সেমিস্টারের ৬টি দল অংশগ্রহণ করে। এরমধ্যে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের দল ‘ড্যাজলিং-৩১’, দ্বিতীয় বর্ষের ‘উইজার্ডস-৩০’, তৃতীয় বর্ষের ‘২৯স্পার্টানস’, চতুর্থ বর্ষের ‘হান্টারস-২৮’, স্নাতকোত্তর থেকে ‘রেকলেস-২৭’ এবং সদ্য স্নাতকোত্তর সমাপ্ত করা শিক্ষার্থীদের দল ‘ইলাস্ট্রেট ২৬’ এই ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়।

টুর্নামেন্টের আয়োজক ব্যাচের শিক্ষার্থী আমির হোসেন বলেন, “সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২১ ব্যাচের শিক্ষার্থী বন্ধু আরিফকে স্মরণ রাখতেই আমাদের এই টুর্নামেন্টটির আয়োজন। নতুন যারা বিভাগে ভর্তি হচ্ছে তাদের প্রতি অনুরোধ থাকবে, তারা যেন প্রতি বছর এই টুর্নামেন্টটির আয়োজন করে আরিফকে সবার মাঝে বাঁচিয়ে রাখেন।”  

শাবিপ্রবি সমাজবিজ্ঞান বিভাগের ২৯তম ব্যাচ ও ২০২০-২১ সেশনের মেধাবী শিক্ষার্থী প্রয়াত আরিফ মিয়ার স্মরণে প্রথম বারের মতো এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে বিভাগটির ২৯তম ব্যাচের শিক্ষার্থীরা।

Link copied!