• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বিশ্ববিদ্যালয়ের হল থেকে গাঁজার গাছ উদ্ধার


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০২:৫৫ পিএম
বিশ্ববিদ্যালয়ের হল থেকে গাঁজার গাছ উদ্ধার

গাজীপুরের সালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের হল থেকে গাঁজার গাছ উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এর আগে, শনিবার (২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে গাঁজার গাছটি উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার হলের ৪১৩ নম্বর রুমে একটি টবের মধ্যে গাঁজার গাছ দেখতে পেয়ে শিক্ষার্থীরা হল কর্তৃপক্ষকে জানান। পরে হল প্রভোস্ট আব্দুস সালাম এসে গাঁজার গাছটি উদ্ধার করেন। যে রুম থেকে গাঁজার গাছটি উদ্ধার করা হয়েছে ওই রুমে বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিম খান থাকেন।

এদিকে, গাঁজার চারা উদ্ধারের পরও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন রাফিম খানের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. গিয়াস উদ্দিন মিয়া বলেন, “এখানে ছাত্রলীগের দুটি গ্রুপ রয়েছে। কিভাবে এ ঘটনা ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে। এজন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!