• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইবিতে একুশ শতকের দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:০২ পিএম
ইবিতে একুশ শতকের দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ‘একুশ শতকের দক্ষতাসমূহের পরিচয়’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গগণ হরকরা গ্যালারি ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন পৃথক দুইটি সেশনের বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০০ শিক্ষার্থী।

অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের অনলাইন প্লাটফর্ম বিওয়াইসিএলএক্স এর ফ্যাকাল্টি মেসবাহ উদ্দিন হাসিব ও সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ রিসান।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম ও কমিউনিকেশন লিড সামিহা আক্তার চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহ-সাংগঠনিক সম্পাদক সামিহা চৌধুরী প্রিয়া।

সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ রিসান বলেন, “আমরা মনে করি এই যুগে স্কিলস মানে অনেক কিছু। কিন্তু কখনো ভাবি না আসলে কী কী স্কিল প্রয়োজন। আমাদের প্রযুক্তি ধীরে ধীরে উন্নত হচ্ছে। তাই আমাদের সবসময় নতুন কিছু শিখতে হবে। যুগের সঙ্গে স্কিলগুলো চেঞ্জ হচ্ছে, তাই পার্সোনালি স্কিল বাড়াতে হবে। আমরা এমন একটা সময়ে এসে দাঁড়িয়েছি নিজেও জানি না কোন চাকরির জন্য নিজেকে প্রস্তুত করছি। তাই এখন যে স্কিলগুলো দরকার সেগুলোই আমরা একুশ শতকের স্কিল বলছি।”

ফ্যাকাল্টি মেসবাহ উদ্দিন হাসিব বলেন, “একুশ শতক বলতে যতদিন বোঝায় ক্রিটিকাল থিংকিং খুব গুরুত্বপূর্ণ। আর ক্রিয়েভিটি হলো নতুন কিছু তৈরি করা। আমাদের সমাজে একটা আইডিয়া আছে যারা গান গায়, নাচে, ছবি আঁকে এরকম লোকজনই ক্রিয়েভিট। এটা ভুল ধারণা। আমরা দিনশেষে সবাই ক্রিয়েভিট। কোথায় সেটা ব্যবহার করছি এটাই আমাদের জানার বিষয়।”

অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি আশিকুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক রেদওয়ানুল ইসলাম ইমরান, দপ্তর সম্পাদক রনি সাহা, সহকারী কোষাধ্যক্ষ প্রতাপ পাল, হেড অব মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন পল্পব আহমেদ সিয়াম, হেড অব আইটি অ্যান্ড ডিজাইন মুসাদ্দিকুর রহমান ফাহিম উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!