• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

জাবির ভারপ্রাপ্ত ভিসির দায়িত্বে নুরুল আলম


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০২:৫৮ পিএম
জাবির ভারপ্রাপ্ত ভিসির দায়িত্বে নুরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্য (শিক্ষা) ও উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. মো. নূরুল আলমকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে।  

রোববার (১৭ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে অধ্যাপক নুরুল আলমকে উপাচার্য পদে সাময়িকভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পেয়ে অধ্যাপক মো. নূরুল আলম বলেন, “বিশ্ববিদ্যালয়কে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকলে নিয়ে একসঙ্গে কাজ করবো। এছাড়া বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করব। মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। কারণ তারা একটি গুরুদায়িত্ব পালনে আমার ওপর আস্থা রেখেছেন।”

অধ্যাপক নূরুল আলম ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগ দেন। তিনি পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক।এ ছাড়া তিনি দুইবার ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রভোস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ চলতি বছরের ১ মার্চ তাকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়।

Link copied!