• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম নোবিপ্রবি’র রিন্তি


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০১:৩৫ পিএম
আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম নোবিপ্রবি’র রিন্তি

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি) শিল্প ও সাহিত্য সমিতি আয়োজিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী ফাতেমা জান্নাত রিন্তি। প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

রিন্তি নোবিপ্রবির বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী।

প্রথম হওয়ার অনুভূতি ব্যক্ত করে ফাতেমা জান্নাত রিন্তি সংবাদ প্রকাশকে বলেন, “আমার কাছে কবিতা একটা ভালোবাসা আর প্রিয় শখ। সেই ভালোবাসার জায়গা থেকেই আবৃত্তি করা। ‘HSTU Art and Literature Association’ আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নেওয়াটাও ভেবে চিন্তে বা কোন কিছু পাওয়ার আশায় একদমই করিনি। সেখানে প্রথম হয়ে যাওয়াটা সত্যিই অনেক আশাতীত এবং আনন্দের ব্যাপার। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি শব্দঘর এবং মাহমুদুল ভাইয়ের প্রতি। উনি ছাড়া কবিতাটা সম্পূর্ণতা পেত না। তাছাড়াও সকল শ্রোতা এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ। মানুষ কবিতা ভালোবাসছে, আবৃত্তি শুনছে এটা অনেক বড় পাওয়া “

গত ৫ জুলাই থেকে শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত দশদিন ব্যাপী চলে আবৃত্তি প্রতিযোগিতাটি। রোববার (১ আগস্ট) রাতে আয়োজক সংগঠনটির অফিসিয়াল ফেসবুক গ্রুপে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে সেরা দশ জনের নাম প্রকাশ করা হয়। এতে প্রথম ও পঞ্চম স্থান লাভ করেন নোবিপ্রবির দুইজন শিক্ষার্থী। পঞ্চম স্থান অধিকারী মাহমুদুল হাসান লোমান নোবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৮/১৯ বর্ষের শিক্ষার্থী।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!