• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

গাইবান্ধা-৫ উপনির্বাচন : ৪৩ কেন্দ্রের ভোট স্থগিত


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ১২:২৮ পিএম
গাইবান্ধা-৫ উপনির্বাচন : ৪৩ কেন্দ্রের ভোট স্থগিত

বিভিন্ন অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপনির্বাচনের ৪৩টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। রিটার্নিং অফিসার ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ৪৩ কেন্দ্রে ভোট স্থগিতের বিষয়টি জানিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বুধবার (১২ অক্টোবর) সকাল ৮টায় সাঘাটা উপজেলার ৮৮টি এবং ফুলছড়ি উপজেলার ৫৭টিসহ ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোট শুরু হয়।

এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আসনটিতে ভোট দিচ্ছেন ভোটাররা। ১ হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরার আওতায় থাকছে সব ভোটকেন্দ্র।

গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। এর দুই দিন পর তার সংসদীয় আসন গাইবান্ধা-৫ শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

আসনটিতে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্প ধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

Link copied!