• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় যুবকের মৃত্যুদণ্ড


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৮:২৬ পিএম
স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় যুবকের মৃত্যুদণ্ড

নাটোরের গুরুদাসপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় রনি মোল্লা (৩২) নামের এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। রনি মোল্লা পুরুলিয়া এলাকার মো. হাবিল মোল্লার ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালে রনি মোল্লার সঙ্গে নাটোর সদরের মো. মফিজ উদ্দিনের মেয়ে মো. রিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তাকে শারীরিক নির্যাতন শুরু করেন স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। বিষয়টি জেনে মেয়ের সুখের কথা চিন্তা করে রনিকে এক লাখ টাকা যৌতুক দেন রিনার বাবা।

এরপরও একাধিকবার যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করেন রনি। এর ধারাবাহিকতায় ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর নির্যাতনের একপর্যায়ে রিনাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। খবর পেয়ে আহত মেয়েকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা মফিজ উদ্দিন বাদী হয়ে রিনার স্বামী রনি মোল্লাসহ ৫ জনের নামে গুরুদাসপুর থানায় মামলা করেন।

আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, জরিমানার টাকা নিহতের বাবা-মা পাবেন বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

Link copied!