• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সরকারি হাসপাতালের স্যালাইন চুরির সময় যুবক আটক


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৬:৩৪ পিএম
সরকারি হাসপাতালের স্যালাইন চুরির সময় যুবক আটক
লালমনিরহাট জেলা সদর হাসপাতাল। ছবি : সংগৃহীত

লালমনিরহাট জেলা সদর হাসপাতাল থেকে স্যালাইন চুরির সময় সাখাওয়াত হোসেন লাবু (৩৪) নামের এক যুবককে আটক করেছেন স্থানীয়রা।

বুধবার (২০ডিসেম্বর) দুপুরে বস্তায় করে স্যালাইনের প্যাকেট নিয়ে যাওয়ার সময় হাসপাতালের মূল ফটক থেকে তাকে আটক করা হয়। পরে পুলিশ এসে স্যালাইনসহ তাকে থানায় নিয়ে যায়। আটক লাবু পৌরসভার সাপটানা এলাকার আফজাল হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাসপাতালের ভেতর থেকে একটি বস্তা নিয়ে বের হচ্ছিলেন লাবু। তাকে সন্দেহ হলে হাসপাতালের মূল ফটকের সামনে স্থানীয়রা আটক করেন। এ সময় বস্তার ভেতর থেকে বিক্রয় নিষিদ্ধ সরকারি স্যালাইন উদ্ধার করা হয়। পরে তারা লাবুকে হাসপাতালের তত্ত্বাবধায়ক রমজান আলীর কাছে নিয়ে যান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রমান পাওয়ায় তত্ত্বাবধায়ক তাকে পুলিশে সোপর্দ করেন।

এদিকে আটকের পর দোষ স্বীকার করে লাবু জানান, তিনি হাসপাতালের নার্স সুমিত্রা রানীসহ কয়েকজন নার্সের কাছ থেকে সরকারি স্যালাইন, ওষুধ ও দামি ইনজেকশন ক্রয় করেন। এসব ওষুধ কম মূল্যে কিনে বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে ভালো দামে বিক্রি করেন।

তবে হাসপাতালের নার্স সুমিত্রা রানী অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “হাসপাতালে আজ আমার ডিউটি ছিল না। আমি কোনো স্যালাইন বিক্রি করিনি।”

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক রমজান আলী বলেন, “স্থানীয়রা ১৫ প্যাকেট স্যালাইনসহ একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। হাসপাতালের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে। আর স্যালাইনগুলো হাসপাতালের কি না এবং কারা এর সঙ্গে জড়িত তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, সরকারি স্যালাইনসহ একজনকে আটক করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় হাসপাতালের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

Link copied!