• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
ব্যাংকে ডাকাতি

‘অস্ত্রগুলো কোথায় আছে খুঁজে দেখব, জড়িতদের ব্যবস্থা নেওয়া হবে’


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৮:৪২ পিএম
‘অস্ত্রগুলো কোথায় আছে খুঁজে দেখব, জড়িতদের ব্যবস্থা নেওয়া হবে’
ঘটনাস্থল পরিদর্শনে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। ছবি : সংগৃহীত

বান্দরবানে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেছেন, “আনসার ও পুলিশের অস্ত্র নিয়েছে এবং সোনালী ব্যাংকের ম্যানেজারকে নিয়ে গেছে। আমরা দেখছি, অস্ত্রগুলো কোথায় আছে, খুঁজে দেখব এবং এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।”

বুধবার (৩ এপ্রিল) বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতির ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “গতকাল রাতে জঘন্য যে ঘটনা ঘটেছে, সেখানে কী হয়েছে তা জানার জন্য এসেছি। আমরা বিভিন্ন জায়গায় ঘুরেছি, আমাদের লোকজনের ওপর আক্রমণ হয়েছে, মসজিদে তারা আক্রমণ করেছে, আনসার ক্যাম্পে তারা আক্রমণ করেছে, পরবর্তীতে অস্ত্র নিয়ে গেছে।”

আইজিপি যখন রুমা পরিদর্শনে ছিলেন, তখন জেলার থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে হামলা চালায় দৃর্বৃত্তরা। এ বিষয়ে জানতে চাইলে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “আমরা একটু আগেই বিষয়টি শুনেছি। আমরা সতর্ক ছিলাম বলেই তারা পালিয়ে গেছে। এ বিষয়ে তথ্য সংগ্রহ করছি। যারা দৃষ্কৃতকারী তাদের আইনের আওতায় আনা হবে।”

সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “পুলিশের সক্ষমতা একটি চলমান প্রক্রিয়া। একটা সময় তথাকথিত সোর্সনির্ভর তদন্ত হতো। এখন আর আমরা সোর্সনির্ভর তদন্ত করি না। কারণ আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।”

Link copied!