• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

নোয়াখালীতে ইউপি সদস্যদের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৪:০৬ পিএম
নোয়াখালীতে ইউপি সদস্যদের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়ন পরিষদের চারজন সদস্যের (মেম্বার) অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরের দিকে স্থানীয় ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে এলাকাবাসী এই মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

অভিযুক্ত ইউপি সদস্যরা হলেন আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখ। তাদের বিরুদ্ধে সরকারি সুবিধা প্রদানের নামে জনগণের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ করে মানববন্ধন, বিক্ষোভ ও ঝাড়ুমিছিল করেছেন স্থানীয়রা। একই সঙ্গে তাদের বহিষ্কার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এসময় ইউপি সদস্য আবুল কাশেম, আবু তাহের, রায়হান পাটোয়ারী ও শেফালী বেগমসহ ভুক্তভোগী সাধারণ মানুষ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখ ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে শালিস বাণিজ্য, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, টিউবওয়েল স্থাপন, জন্ম নিবন্ধন, ভিজিডি, ভিজিএফ ও ১৫ টাকা দরের চালের কার্ড প্রদানসহ সরকারি বিভিন্ন সুবিধা প্রদানের জনসাধারণের কাছ থেকে ২ হাজার থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন। এছাড়া এলাকায় নিজস্ব বাহিনী গড়ে তুলে মাদক ব্যবসা, বালু উত্তোলন ও নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন।

Link copied!