• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রথবারের মতো ট্রেনে চড়ে কক্সবাজার এলেন পর্যটকরা


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০৩:৩৮ পিএম
প্রথবারের মতো ট্রেনে চড়ে কক্সবাজার এলেন পর্যটকরা
ট্রেনে চড়ে কক্সবাজার এলেন পর্যটকরা। ছবি : সংবাদ প্রকাশ

ঢাকা থেকে প্রথমবারের মতো যাত্রী নিয়ে পর্যটন নগরী কক্সবাজারের আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছেছে ‘কক্সবাজার এক্সপ্রেস’।

শুক্রবার (১ ডিসেম্বর) রাত ১০টা ৫৫ মিনিটে এক হাজার ১০ জন যাত্রী নিয়ে ট্রেনটি কক্সবাজারের উদ্দেশে রওয়না হয়। শিডিউল অনুযায়ী সকাল ৭টা ২০ মিনিটে আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছানোর কথা থাকলেও ৪০ মিনিট দেরিতে ট্রেনটি পৌঁছায়।

সকালে ঘুমঘুম ভাব নিয়ে অনেকটা ক্লান্তি ঝেড়ে কক্সবাজার পৌঁছেছেন মোফাজ্জল হোসেন সাকিল। তিনি বলেন, “কখনো কল্পনাও করিনি ট্রেনে করে কক্সবাজার আসব।”

প্রধানমন্ত্রীর প্রশংসা করে মিসেস শ্রেয়া জানান, দুঃসাহসিক কাজ করেছেন তিনি। আইকনিক রেল স্টেশন করে তিনি পর্যটনের এই শহরকে আলোকিত করেছেন। রেল যোগাযোগকে করেছেন সমৃদ্ধ। এতে করে সময় ও অর্থ দুটোই সাশ্রয় হয়েছে বলেও জানান শ্রেয়া।

এদিকে ভোরে রেল স্টেশনে আসেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ। তিনি বলেন, “সবার সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। রেল স্টেশনে পর্যটক যাতে হয়রানির শিকার না হয় সেজন্য কাজ করে যাচ্ছে ট্যুরিস্ট পুলিশের একাধিক টিম।”

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের (টুয়াক) সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা বলেন, “পর্যটকদের আমরা ফুল দিয়ে বরণ করেছি। পাশাপাশি জেলার দর্শনীয় স্থানগুলোতে সহজে কীভাবে পর্যটকরা ঘুরতে পারে সেজন্য বিভিন্ন দিক নির্দেশনা দেবে টুয়াক। রেল যোগাযোগ শুরু হওয়ায় কক্সবাজারে সূচিত হয়েছে যোগাযোগের এক নতুন অধ্যায়।”

Link copied!