• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় গাছে উল্টো করে ঝুলিয়ে যুবককে নির্যাতন


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ১১:২৩ এএম
কুমিল্লায় গাছে উল্টো করে ঝুলিয়ে যুবককে নির্যাতন

কুমিল্লায় নলকূপ চুরির অভিযোগে রাসেল (২৭) নামের এক যুবককে গাছের সঙ্গে হাত-পা ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে শাহ আলম নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় এক মিনিট ৮ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে মেঘনা উপজেলার বড়কান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

রাসেল হোমনা উপজেলার বাবরকান্দি গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, উপজেলার বড়কান্দা গ্রামের মনির হোসেন মৃধার বাড়িতে বৃহস্পতিবার সকালে টিউবওয়েলের মাথা চুরির সন্দেহে রাসেলকে আটক করা হয়। খবর পেয়ে বড়কান্দা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য শাহ আলম ঘটনাস্থলে যান। এ সময় কয়েকজন ইউপি সদস্যের উপস্থিতিতে রাসেলকে রশি দিয়ে হাত-পা বেঁধে একটি গাছে উল্টো করে ঝুলিয়ে পেটানো হয়।

ভিডিওতে দেখা যায়, ইউপি সদস্য শাহ আলম লাঠি দিয়ে রাসেলকে বেধড়ক পেটাচ্ছেন। এ সময় ওই যুবক বারবার তাকে ছেড়ে দিতে অনুরোধ করেন। এরপরও তাকে পেটানো হয়।

ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রিপন বলেন, “গত কয়েকদিন ধরে বড়কান্দা গ্রামে টিউবওয়েল চুরি হচ্ছিল। তবে যুবককে আটক করে গাছের সঙ্গে উল্টো করে ঝুলিয়ে পেটানো ঠিক হয়নি। আইন নিজের হাতে তুলে নেওয়ার সুযোগ নেই। ইউপি সদস্য এটা অন্যায় কাজ করেছেন।”

এ বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, “ওই যুবককে উদ্ধার করে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে চুরির অভিযোগ ও ইউপি সদস্য কর্তৃক পেটানোর ঘটনার প্রাথমিক সত্যতা মিলেছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ছাড়া ইউপি সদস্য শাহ আলমকে ধরতে অভিযান চলছে।”  

Link copied!