• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দলের আদর্শ মানলে নৌকার পক্ষে কাজ করতে হবে : কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০৩:০৪ পিএম
দলের আদর্শ মানলে নৌকার পক্ষে কাজ করতে হবে : কৃষিমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। ছবি: সংগৃহীত

যারা দলের আদর্শ মেনে চলে, তাদের অবশ্যই নৌকার পক্ষে কাজ করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, “এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা, এই নৌকা আওয়ামী লীগের নৌকা, এই নৌকা শেখ হাসিনার নৌকা। তাই নৌকার বাইরে কাজ করার সুযোগ নেই।”

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, “নৌকা হচ্ছে আওয়ামী লীগের প্রতীক, অসাম্প্রদায়িক সমাজব্যবস্থা, বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র। ১৯৪৯ সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে কোনো সাম্প্রদায়িকতার সঙ্গে কোনো দিন আপস করেনি। আমরা চাই ন্যায় ও সমতার ভিত্তিতে আইনের শাসন প্রতিষ্ঠা করা।”

ড. আব্দুর রাজ্জাক আরও বলেন, “প্রধানমন্ত্রী নির্বাচনের স্বার্থে হয়তো বলেছেন প্রতিযোগিতার জন্য। কিন্তু তিনি বলেননি, নৌকা বাদ দিয়ে আওয়ামী লীগের একজন কর্মী বা অন্য প্রার্থীর জন্য কাজ করতে হবে। নৌকার বাইরে যারা নির্বাচন করছে, আমার দৃষ্টিতে তারা অবশ্যই বিদ্রোহী প্রার্থী।”

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, আহসানুল ইসলাম টিটু, খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারী প্রমুখ।
 

Link copied!