• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

লালমনিরহাটে শুরু হয়েছে তিন দিনের ইজতেমা


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০২:৩১ পিএম
লালমনিরহাটে শুরু হয়েছে তিন দিনের ইজতেমা

লালমনিরহাটে শুরু হয়েছে তিন দিনব্যাপী ইজতেমা। বৃহস্পতিবার (৯ নভেম্বর) ফজরের নামাজের পর আমবয়ানের মাধ্যমে মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। শনিবার (১১ নভেম্বর) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ওই জেলা ইজতেমা।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ইজতেমা বাস্তবায়ন কমিটির সুরা সদস্য আব্দুল খালেক মাস্টার।

আব্দুল খালেক মাস্টার জানান, ইজতেমায় ইসলামী জীবনবিধান ও ধর্মের আলোকে বয়ান করবেন তাবলীগ জামাতের মুরব্বি ও দেশবরেণ্য পাঁচ আলেম। শুক্রবার জুমার নামাজে বিপুল পরিমাণ মুসল্লী অংশগ্রহণ করবেন।

ইজতেমা প্রাঙ্গনে স্থাপন করা হচ্ছে শৌচাগার, প্রস্রাবখানা, গোসলখানা ও অজুখানা। এছাড়া মূল মাঠে বাঁশ দিয়ে বিশাল আকারের ছামিয়ানা টানানো হয়েছে। ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য স্থানীয় যমুনা ক্লিনিক ও লালমনিরহাট পৌরসভার সহযোগিতায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে।

জানা গেছে, এবারের ইজতেমা মাঠে জেলার পাঁচ উপজেলা ও দুইটি পৌরসভার ১৮টি ওয়ার্ডের প্রায় ৫০ হাজার মুসল্লি অংশ নিবেন। এছাড়াও রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে তাবলিগ জামাতের অনুসারী ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নিচ্ছেন বলেও জানিয়েছেন ইজতেমা বাস্তবায়ন কমিটির সদস্যরা।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, জেলা ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইজতেমা প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Link copied!