• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সাম্প্রতিক বিস্ফোরণে নাশকতা ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৮:০২ পিএম
সাম্প্রতিক বিস্ফোরণে নাশকতা ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী

গুলিস্তানসহ সম্প্রতি কয়েকটি স্থানে বিস্ফোরণের ঘটনায় নাশকতা ছিল না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১১ মার্চ) দুপুরে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় এক অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সম্প্রতি ঘটা বিস্ফোরণের সঙ্গে এখন পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি। আমাদের গোয়েন্দা সংস্থা এ পর্যন্ত যে রিপোর্ট দিয়েছে, সেখানে আমরা এখন পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি। নাশকতা পরিকল্পনার কোনো সংবাদও আমাদের কাছে আসেনি।”

মন্ত্রী বলেন, “প্রতিটি জায়গায় আমাদের বিশেষজ্ঞ দল, বোম্ব ডিসপোজাল ইউনিট, সেনাবাহিনী ও পুলিশের বিশেষজ্ঞ পর্যবেক্ষক দল কাজ করছে। তারা কোনো বিস্ফোরণে এখন পর্যন্ত বিস্ফোরকের সন্ধান পাননি। এখন পর্যন্ত অনুসন্ধান চলছে, আমাদের ধারণা গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গুলিস্তানের সিদ্দিকবাজারের ঘটনাটি এমনটাই অনুমান করা হচ্ছে।”

আওয়ামী লীগ কোনো চক্রান্তে ভয় পায় না মন্তব্য করে মন্ত্রী বলেন, “আমাদের আগামী জাতীয় নির্বাচন হবে ২০২৩ সালের শেষে কিংবা ২০২৪ সালের প্রথমে। আওয়ামী লীগ কখনোই কোনো চক্রান্তে বিশ্বাস করে না। জনগণের ভোট এবং জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ চলে। কোনো ষড়যন্ত্র কিংবা চক্রান্তকে আমরা ভয় পাই না। এগুলো মোকাবিলা করেই আমরা চলছি।”

আসাদুজ্জামান খান বলেন, “বিভিন্ন রাজনৈতিক দল ইলেকশনের সময় তাদের প্রোপাগান্ডা বাস্তবায়ন করবে এটাই স্বাভাবিক। বিরোধীদল বলুন কিংবা ভিন্নপথের রাজনীতি বলুন সবাই যার যার কৌশল অবলম্বন করবে। কিন্তু কেউ যদি কোনোরকম বিশৃঙ্খলার চেষ্টা করে তাহলে আমাদের গোয়েন্দা বাহিনী তৎপর রয়েছে। তারা তাদের কাজ করবে।”

Link copied!