• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দেশে এখন খাদ্যের অভাব নেই: খাদ্যমন্ত্রী


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৯:২৮ পিএম
দেশে এখন খাদ্যের অভাব নেই: খাদ্যমন্ত্রী

দেশে এখন কোনো খাদ্যের অভাব নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলা সদরের নিয়ামতপুর উচ্চবিদ্যালয় মাঠে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এ কথা জানান।

খাদ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশ এখন খাদ্যশস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। একই সঙ্গে প্রাণিজ আমিষের চাহিদা পূরণে বাড়িতে গবাদিপশু, হাঁস-মুরগির লালন পালন বাড়াতে সরকার বাস্তবমুখী কার্যক্রম গ্রহণ করেছে। এখন দেশে খাদ্যের অভাব নেই, মঙ্গাও নেই। সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধা পাচ্ছে দলমত–নির্বিশেষে সবাই।”

সাধন চন্দ্র মজুমদার বলেন, “খাদ্যশস্যের পাশাপাশি বাংলাদেশ এখন মাছ, মাংস ও ডিম উৎপাদনেও স্বাবলম্বী। আধুনিক পদ্ধতিতে গবাদিপশু লালন-পালনের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করায় অনেক খামারি বা উদ্যোক্তা খামার স্থাপনের মাধ্যমে মাছ, মাংস ও ডিম উৎপাদনকে পেশা হিসেবে নিয়ে সফল হয়েছেন।”

খাদ্যমন্ত্রী আরও বলেন, “সঠিক নেতৃত্ব পেলে বাঙালি মাথা উঁচু করে দাঁড়াতে পারে, তার বড় প্রমাণ ১৯৭১ সালে দেখেছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা লাভ করেছি। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।”

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন মণ্ডল ও নাদিরা বেগম। স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইয়ামিন আলী।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!