• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সপ্তাহের ব্যবধানে কমেছে পেঁয়াজের দাম


হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ০৬:৩৯ পিএম
সপ্তাহের ব্যবধানে কমেছে পেঁয়াজের দাম

ভারত থেকে পেঁয়াজের সরবরাহ বাড়ায় দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে ভারতীয় পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৫ টাকা। এক সপ্তাহ আগে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয় ২৪ থেকে ২৫ টাকা দরে। বর্তমানে দাম কমে তা বিক্রি হচ্ছে ২০ টাকায়।

এদিকে ভারতীয় পেঁয়াজের দাম কমলেও প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৫ টাকা দরে। পেঁয়াজের দাম কমায় খুশি সাধারণ ক্রেতারা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মিল্লাত হোসেন বলেন, “গত এক সপ্তাহ আগে আমি ভারতীয় পেঁয়াজ কিনেছি ২৫ টাকা দরে আজ তা কিনলাম ২০ টাকা দরে। পেঁয়াজের দাম কমায় আমাদের অনেক সুবিধা হয়েছে। দিন দিন সব কিছুর দাম বেড়ে চলেছে। কিন্তু আমাদের দৈনন্দিন আয় বাড়েনি। পেঁয়াজের মতো সব কিছুর দাম কমে আসে তাহলে, খেয়ে-পরে বেঁচে থাকতে পারব। ভারতীয় পেঁয়াজের মতো দেশি পেঁয়াজের দাম কমলে অনেক ভালো হবে।”

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা লাইলী বেগম বলেন, “ভারতীয় পেঁয়াজের দাম কমার কারণে বেশি করে পেঁয়াজ কিনেছি। আগে দাম বেশি ছিল তখন ৫০০ গ্রাম থেকে ১ কেজি কিনতাম। বর্তমানে দাম কমার কারণে ২ থেকে ৩ কেজি পেঁয়াজ কিনেছি। দেশি পেঁয়াজের সাধ ভালো থাকলেনও দাম বেশি হওয়ায় ভারতীয় পেঁয়াজ কিনছি।”

পেঁয়াজ বিক্রেতা তাহের আলী বলেন, “আমরা সাত দিন আগে ভারতীয় ইন্দোর জাতের পেঁয়াজ বিক্রি করেছি কেজি প্রতি ২৫ টাকা দরে। ভারত থেকে সরবারহ বাড়ায় পেঁয়াজের দাম কমে তা বিক্রি করছি ২০ টাকা দরে। দেশি পেঁয়াজের বাজার দীর্ঘ কয়েক দিন ধরে ২৫ টাকা দরে বিক্রি করে আসছি। ভারতীয় পেঁয়াজের দাম কমায় ক্রেতারা বেশি করে পেঁয়াজ কিনতে পারছেন।”

Link copied!