• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

হিজাব না পরায় ৯ ছাত্রীর চুল কেটে দিলেন শিক্ষিকা


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১২:০১ পিএম
হিজাব না পরায় ৯ ছাত্রীর চুল কেটে দিলেন শিক্ষিকা
জেলার মানচিত্র

মুন্সিগঞ্জের সিরাজদিখানের হিজাব না পরায় ৯ ছাত্রীর চুল কেটে দেওয়ার অভিযোগ উঠেছে রুনিয়া সরকার নামের এক শিক্ষিকার বিরুদ্ধে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সিরাজদিখানের সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত রুনিয়া সরকার ওই প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা। ভুক্তভোগী শিক্ষার্থীরা হলো সপ্তম শ্রেণির ছাত্রী মাইসা জাহান, তানজিলা আক্তার, আনীল আক্তার, তাসফিয়া, মাহাদিয়া, সুমাইয়া ও ইফা।

শিক্ষার্থীরা জানায়, হিজাব না পরার কারণে হঠাৎ করে শিক্ষিকা রুনিয়া সরকার কাঁচি দিয়ে ৯ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেন।

সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদ বলেন, “বিষয়টি নিয়ে আমরা কথা বলেছি। মেয়েদের সামান্য চুল কাঁটা হয়েছে, তবে হিজাব না পরার কারণে নয়। মেয়েরা একটু উশৃঙ্খল আচরণ করেছে। এ ব্যাপারে আমরা ব্যবস্থা নেওয়ার জন্য আজ বৃহস্পতিবার আবার বসব।”

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভূঁইয়া বলেন, “ঘটনা সত্য। চুল কাটার বিষয়টি ওই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদর কাছে স্বীকার করেছেন। আমি অভিযুক্ত শিক্ষিকার সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম তবে মোবাইল বন্ধ পাচ্ছি। ওই তাকে শোকজসহ সব ধরনের আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

সিরাজদীখান উপজেলা  নির্বাহী কর্মকর্তা ইউএনও সাব্বির আহমেদ বলেন, “আমি ছাত্রীদের বাড়িতে গিয়েছি এই সম্পর্কে খোঁজ খবর নিয়েছি। ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!