• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলে বাতিঘর আদর্শ পাঠাগারের বৃক্ষরোপণ কর্মসূচি


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০৬:২৩ পিএম
টাঙ্গাইলে বাতিঘর আদর্শ পাঠাগারের বৃক্ষরোপণ কর্মসূচি

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও টাঙ্গাইলের সদর উপজেলার বাতিঘর আদর্শ পাঠগারের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৮ জুন) বিকেলে উপজেলার চৌরাকররা গ্রামের ঈদগাঁহ মাঠ, চৌধুরীমালঞ্চ-নলখোলা বাগানবাড়ী কবরস্থান, বাইতুস সাফা জামে মসজিদ (চৌধুরীমালঞ্চ পূর্বপাড়া), বাইতুল ইসলাম জামে মসজিদ (আয়নাপুর), বাইতুল ফালাহ জামে মসজিদ (খিদির), হালিমাতুস সাদিয়া (রাঃ) মহিলা মাদ্রাসা (আয়নাপুর বাজার) ও চৌরাকররা-আয়নাপুর আঞ্চলিক সড়কের দুপাশে শতাধিক ফলদ-বনজ-ঔষধি বৃক্ষরোপণ এবং বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

এ সময় বাতিঘর আদর্শ পাঠাগারের সদস্য মো. হাবিবুর রহমান, সুমন চৌধুরী, রাকিব হোসেন, ইমান আলী, রহিজ উদ্দিন, ফারুক হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।  

‘এসো বই পড়ি নিজেকে আলোকিত করি, স্লোগানকে ধারণ করে ২০১০ সালের ২১ শে ফেব্রুয়ারি টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়নের চৌরাকররা গ্রামে গড়ে ওঠে ‘বাতিঘর আদর্শ পাঠাগার’। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠানটি মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরির পাশাপাশি বিভিন্ন মানবিক ও সমাজ উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

Link copied!