• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫
রাঙ্গার মনোননয়ন

সকালে স্থগিত, বিকেলে বৈধ


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০৭:০৩ পিএম
সকালে স্থগিত, বিকেলে বৈধ
মসিউর রহমান রাঙ্গাঁ। ফাইল ছবি

রংপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির বহিষ্কৃত মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বিকেলে ৪টায় দুদকের মামলা নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

এর আগে, বেলা সাড়ে ১১টার দিকে রংপুর জেলা প্রশাসকের হলরুমে যাচাই-বাছাই শেষে রাঙ্গার মনোনয়নপত্র স্থগিতের সিদ্ধান্ত দেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুদকের মামলা নিষ্পত্তির কপি না দেওয়ায় স্থগিত করা হয় রাঙ্গার মনোনয়নপত্র। তাকে বিকেল ৪টা পর্যন্ত সেই মামলার কাগজ জমা দেওয়ার জন্য বলা হয়। এই সময়ের মধ্যে রাঙ্গা মামলার কাগজ জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

রংপুর-১ আসনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সকালে তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রাঙ্গা ছাড়াও এই আসনে বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের সবুজ প্রামাণিক, ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এর মধ্যে বিকেলে রাঙ্গা ও শ্যামলী রায় প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, “কাগজপত্রে ত্রুটি থাকায় রংপুর-১ আসনের প্রার্থী মসিউর রহমান রাঙ্গাসহ চারজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। রাঙ্গাসহ আরও একজন প্রার্থী কাগজপত্র ঠিক করায় তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। রংপুর-১ আসনে একজনের মনোনয়ন বাতিল ও দুজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।”

Link copied!