• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৩:৫৫ পিএম
বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিদ্যালয়ের ছাদের প্লাস্টার ধসে ৬ শিক্ষার্থী আহত হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা হল নবম শ্রেণির শিক্ষার্থী সুমিতা রায়, আহমদ মোয়াল্লেমা, সাকী রায়, অষ্টম শ্রেণির শিক্ষার্থী পর্না মৈত্র, জেবিন রাহাদ ও অনন্যা দে। আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা সদরে বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ট থেকে দশম শ্রেণির প্রাক প্রাথমিক পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন সময় দুপুর সাড়ে ১২টার দিকে অষ্টম শ্রেণির কক্ষে পরীক্ষা দেওয়া অবস্থায় ছাদের প্লাস্টার ধসে শিক্ষার্থীদের ওপর পরে। এতে ছয়জন শিক্ষার্থী আহত হয়।

পরীক্ষার হলে থাকা শিক্ষক সৌরভ মিয়া ও জুবায়ের আহমেদ জানান, পরীক্ষা চলাকালীন হঠাৎ করেই প্লাস্টার ধসে পড়ে শিক্ষার্থীরা আহত হয়। এতে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আবার পরীক্ষা শুরু করা হয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াহিয়া তালুকদার জানান, পরীক্ষা চলাকালীন সময়ে ঘটনাটি ঘটেছে। আহতের চিকিৎসা দেওয়া হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বোরহান উদ্দিন বলেন, “বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। তিনি সরেজমিন পরিদর্শন করে বিদ্যালয়ের ভবনের বিষয়ে ব্যবস্থা নেবেন।”

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি জানান, এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

Link copied!