• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘শেখ হাসিনা স্বপ্ন দেখেন, দেখান ও বাস্তবায়ন করেন’


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৮:৫৮ পিএম
‘শেখ হাসিনা স্বপ্ন দেখেন, দেখান ও বাস্তবায়ন করেন’
ছবি : সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‌‌“প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। আমরা কোনো দিনও ভাবতেই পারিনি মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মা সেতু আর কর্ণফুলী টানেলের কথা। শেখ হাসিনা সেটি ভেবেছেন এবং করে দেখিয়েছেন।”

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিংয়ে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সমালোচনা দীপু মনি বলেন, “বিএনপি-জামায়াত হত্যা, লুটপাট, অত্যাচার আর নির্যাতনের মাধ্যমে দেশকে ভয়াল জনপদে পরিণত করেছিল। তারা গণতন্ত্রবিরোধী অপশক্তি। আজ তারা গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে।”

শিক্ষামন্ত্রী বলেন, “আগে শিক্ষা এবং জীবনচর্চার সঙ্গে কোনো মিল ছিল না। এখন শিক্ষাব্যবস্থায় শিক্ষার্থীরা শিখবে। যা তারা বাস্তব জীবনে প্রয়োগ করবেন। ২০০৯ সালে দেশে কারিগরি শিক্ষার হার ছিল ১ শতাংশ। এখন তা বেড়ে হয়েছে ১৭ শতাংশ।”

দীপু মনি বলেন, “প্রতিটি উপজেলায় কারিগরি স্কুল ও কলেজ প্রতিষ্ঠার প্রকল্প গ্রহণ করা হয়েছে। উদ্যোগ নেওয়া হয়েছে শিক্ষার্থীদের সফট স্কিল বৃদ্ধির জন্য। দেশের উচ্চ শিক্ষাকে আন্তর্জাতিক মানের করা হয়েছে।”

Link copied!