• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ফলাফল প্রকাশ হয়নি, অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা গায়েব


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৮:২৬ পিএম
ফলাফল প্রকাশ হয়নি, অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা গায়েব

গাজীপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা চুরি হয়েছে। এ ঘটনায় এক অনিক নামে স্নাতক শ্রেণির এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২২ মার্চ) রাতে পুলিশ অভিযান চালিয়ে ওই শিক্ষার্থীকে আটক করা হয়। এর আগে ওইদিন দুপুরে কলেজের স্টোর রুমের তালা ভেঙে খাতাগুলো চুরি হয়।

এ ঘটনায় ওই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা বাদী হয়ে বাসন থানায় একটি মামলা করেছেন।

কলেজ সূত্রে জানা যায়, কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান পরীক্ষক সহযোগী অধ্যাপক ইফফাত আরার অধীনে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পাশের স্টোর রুমের মধ্যে রাখা হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ (পরীক্ষা ২০২২) রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের পরীক্ষার ১৯ বস্তা উত্তরপত্র। এছাড়া তার সহকর্মী একই বিভাগের সহযোগী অধ্যাপক শাহাদাত হোসেনের অধীনে অনার্স প্রথম বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের পরীক্ষার ২০ বস্তা উত্তরপত্রসহ মোট ৩৯ বস্তা উত্তরপত্র ওই স্টোর রুমের মধ্যে তালাবদ্ধ অবস্থায় ছিল। যার ফলাফল এখনো প্রকাশিত হয়নি।

এ বিষয়ে ইফফাত আরা জানান, বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত স্টোর রুমের তালা সঠিকভাবে লাগানো ছিল। পরদিন শুক্রবার দুপুর দুইটর দিকে কলেজের নিরাপত্তা প্রহরী শ্রী সুশিল ও নিরঞ্জন কলেজের অধ্যক্ষকে খাতা চুরির বিষয়টি জানায়। খবর পেয়ে তিনি কলেজে ছুটে যান এবং স্টোর রুমে গিয়ে দেখতে পান অনার্স প্রথম বর্ষের পরীক্ষার উত্তরপত্র হতে দশ বস্তা পরীক্ষার উত্তরপত্র চুরি হয়ে গেছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার দুপুরের মধ্যে যে কোনো সময় অজ্ঞাতনামা চোরেরা স্টোররুম থেকে দশ বস্তা পরীক্ষার উত্তরপত্র চুরি করে নিয়ে গেছে। শনিবার সকল খাতা মিলানো হয়েছে, তাতে কোনো খাতা হারায়নি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ বিএম আব্দুল হান্নান বলেন, শুক্রবার দিনের বেলায় স্টোররুমের তালা ভেঙে খাতা চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা বাদী হয়ে থানায় মামলা করেছেন। পুলিশ একজনকে আটক করেছে। চুরি হওয়া খাতাগুলো উদ্ধার করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাসন থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হক বলেন, চুরি করা খাতাগুলো জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজ সংলগ্ন একটি দোকানে বিক্রি করতে গেলে দোকানি ২০২৪ সালের পরীক্ষার খাতা থাকায় তা তিনি কেনেনি। বিষয়টি জানতে পেরে পুলিশ খাতাগুলো জব্দ করে। খাতা চুরির ঘটনায় অনিক নামে অনার্স পড়ূয়া ওই কলেজের এক ছাত্রকে আটক করা হয়েছে। চুরির ঘটনায় তার সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে বের করা হচ্ছে।

Link copied!