• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

চট্টগ্রামে সরানো হলো হেলে পড়া ৬ তলা ভবনের বাসিন্দাদের


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৯:৩৪ পিএম
চট্টগ্রামে সরানো হলো হেলে পড়া ৬ তলা ভবনের বাসিন্দাদের
হেলে পড়েছে ভবন । ছবি : সংগৃহীত

চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানার অক্সিজেন রউফাবাদ আবাসিক এলাকায় একটি ছয়তলা ভবন হেলে পড়েছে। ফলে ওই ভবনসহ পাশের তিনটি ভবনের সব বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।

শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ভবনটি হেলে পড়ে বলে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তা জালাল আহমেদ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে যায়।

এরপর বিপদজ্জনক অবস্থা দেখে জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে হেলে পড়া ভবনসহ পাশের তিনটি ভবনের সব বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। হেলে পড়া ভবনটি বর্তমানে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

ভবন হেলে পড়ার কারণ সম্পর্কে জালাল আহমেদ জানান, চট্টগ্রাম জলবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় ভবনের পার্শ্ববর্তী একটি খাল খনন করা হচ্ছিল। খাল খননের ফলে ভবনের দুটি ভিত্তির মাটি সরে যায়। ফলে পুরো ভবনটি হেলে পড়ে।

ভবনটির ব্যাপারে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তা ও প্রকৌশলীরা সরেজমিনে পরীক্ষা-নিরীক্ষা করে মতামত জানাবেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে। বর্তমানে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে অবস্থান করছে।

চউকের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন সামশ এ প্রসঙ্গে বলেন, সন্ধ্যার দিকে খবরটি শুনেছি। রোববার সকালে চউকের টিম ঘটনাস্থল সরেজমিনে দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!