• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কবরস্থান থেকে ১৫ কঙ্কাল উধাও


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ১২:৪৭ পিএম
কবরস্থান থেকে ১৫ কঙ্কাল উধাও

পাবনার বেড়া উপজেলার আমিনপুরে কবরস্থানের ১৫টি কঙ্কালের হদিস মিলছে না। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে আমিনপুর থানার খাস আমিনপুর কেন্দ্রীয় কবরস্থানে এ ঘটনাটি নজরে আসে। স্থানীয়দের ধারণা দুর্বৃত্তরা কঙ্কালগুলি চুরি করে নিয়ে গেছে।

সকালে বিষয়টি জানাজানি হওয়ার পর থেকেই কবরস্থানে মানুষ ভিড় করতে থাকেন। একপর্যায়ে তারা দোষীদের দ্রুত গ্রেপ্তারে দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।

এর আগে, সোমবার রাতে আমিনপুরের নতুন বাজার গোরস্থানে এ ঘটনা ঘটে।

লাশ চুরি হয়েছে এমন এক ব্যক্তির স্বজন মাসুদ রানা বলেন, “এটা ভাবতেই অবাক লাগছে। মহাসড়কের পাশে এই কবরস্থান থেকে কঙ্কাল চুরি কোনো সাধারণ ঘটনা নয়। আমাদের দাবি পুলিশ দ্রুত এই ঘটনা উদ্ঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।”

আরেক স্বজন জাহিদ হাসান বলেন, “এত দিন আমরা দেখে আসছি আমাদের দেশে বেঁচে থাকা অবস্থায় মানুষের নিরাপত্তা নেই। এখন দেখছি মরে গেলে মানুষের লাশেরও নিরাপত্তা নেই।”

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ কঙ্কালের হদিস না পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, কবর থেকে কঙ্কালগুলো উধাও হয়েছে। এক রাতে নয়, বিভিন্ন সময়ে এগুলো উধাও হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওসি আরও বলেন, “কঙ্কালগুলো চুরি হয়েছে কিনা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আজকে সকালে স্বজনরা কবরস্থানে দোয়া করতে গেলে সেখানে কবরগুলো খোঁড়া দেখতে পান। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।”

Link copied!