• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রাসিক নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে র‌্যাব


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০২:৩২ পিএম
রাসিক নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে র‌্যাব

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে র‌্যাব-৫। মঙ্গলবার (২০ জুন) সকালে র‌্যাব-৫-এর সদর দপ্তরে প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহিয়ার বলেন, বুধবার ভোর ৬টা থেকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবের অফিসার, ডিএডিসহ মোট ৩০০ জন সদস্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা এবং বোমা নিষ্ক্রিয়কারী হিসেবে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত থাকবে।

র‌্যাব-৫-এর ১৫টি মোবাইল ও স্ট্রাইকিং পেট্রোল, স্ট্রাইকিং ফোর্স কমান্ডারসহ ১০টি জিপ, ২টি স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ টিম, সাদা পোশাকে গোয়েন্দা দল, সুপার মোবাইল মোটরসাইকেল টিম এবং অ্যাম্বুলেন্স নির্বাচনের দিন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিত থাকবে।

যেকোনো উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রয়ণের জন্য র‌্যাব-৫-এর বোম ডিসপোজাল ইউনিট প্রস্তুত রয়েছে। র‌্যাব সদর দপ্তরে র‌্যাবের স্পেশাল ফোর্স হেলিকাপ্টারসহ যেকোনো পরিস্থিতিতে মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে। এ ছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য নির্বাচন সেল এবং কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

ব্রিফিংয়ে আরও বলা হয়, নির্বাচনে কেউ বাধা সৃষ্টি করলে অথবা সহিংসতা বা নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। অবৈধ অনুপ্রবেশকারী অথবা সিটি করপোরেশন এলাকার ভোটার নন, এ রকম নাগরিকদের নির্বাচনী এলাকা ত্যাগ অথবা ভোটের দিন নির্বাচন কমিশনের বিধিনিষেধ মেনে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে অনুপ্রবেশকারী কোনো ব্যক্তিদের অপতৎপরতা আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দমন করবে।

লে. কর্নেল রিয়াজ শাহিয়ার বলেন, “অবৈধ অস্ত্রের ব্যাপারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে এবং আমরা ইতিমধ্যে বেশ কিছু অবৈধ অস্ত্র উদ্ধার করেছি। নির্বাচন কমিশনের বিধিনিষেধ অনুযায়ী নির্বাচন চলাকালে সব নাগরিককে কোনো প্রকার লাইসেন্সধারী অস্ত্র বহন ও প্রদর্শন না করার জন্য কঠোরভাবে বলা হচ্ছে। নির্বাচন চলাকালীন প্রত্যেক নাগরিককে নিজ নিজ এনআইডি কার্ড বহন এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অননুমোদিত যানবাহন ব্যবহার না করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!