• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে ঈদের দিন কালো পতাকা নিয়ে বিক্ষোভ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৮:৪৫ পিএম
পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে ঈদের দিন কালো পতাকা নিয়ে বিক্ষোভ

পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে বরিশালে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নগরীর ফকিরবাড়ি রোড থেকে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর রোডের টাউন হলের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বরিশাল শাখার সভাপতি মহসিন উল ইসলাম ও বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ফেডারেশনের বরিশাল জেলা শাখার আহ্বায়ক রেজাউল করিম।

এতে শিক্ষক নেতারা বলেন, ঈদের আগেও পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে মানববন্ধন, স্মারকলিপি দিয়ে দাবির কথা সরকারের কাছে তুলে ধরেছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা। কিন্তু এরপরও ঈদুল ফিতরে বেসরকারি শিক্ষকদের মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা দেওয়া হয়েছে। তাই ঈদের দিন রাস্তায় কালোপতাকা নিয়ে নামতে বাধ্য হয়েছেন তারা।

আগামী ঈদুল আজহায় পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানের জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে শিক্ষক নেতারা আরও বলেছেন, দেশের শিক্ষাব্যবস্থার ৯৮ শতাংশ পরিচালনা করেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা। মানবসম্পদ বিকাশে ভূমিকা রাখা এ পাঁচ লাখের বেশি বেসরকারি শিক্ষক-কর্মচারীরা মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা, এক হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পেয়ে আসছেন।

Link copied!