• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

কঙ্কাল চুরি রোধে কবরস্থান পাহারা দিচ্ছে পুলিশ


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৯:০৮ পিএম
কঙ্কাল চুরি রোধে কবরস্থান পাহারা দিচ্ছে পুলিশ
ফাইল ছবি

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কবরস্থানগুলো নজরদারিতে রেখেছে পুলিশ। গত এক মাস ধরে রাতে উপজেলার প্রায় ৪০টি কবরস্থানে নজরদারি জোরদার করে থানা পুলিশ। কবরস্থান থেকে কঙ্কাল চুরি রোধে প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, “দেশের বিভিন্ন স্থানে কবর থেকে মৃতদেহ চুরির ঘটনা ঘটছে। সংঘবদ্ধ একটি চক্র এ চুরিতে জড়িত। সাদুল্যাপুরে যাতে কবর থেকে মৃতদেহ চুরির ঘটনা না ঘটে, সে জন্য আগাম পদক্ষেপ নেওয়া হয়েছে। বিট পুলিশ ও রাতের বেলায় টহল পুলিশের টিম কবরস্থানগুলো নজরদারিতে রেখেছে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) রফিকুল ইসলাম বলেন, “কবরস্থানের বিষয়ে সতর্ক থাকতে ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দিয়ে পত্র দেওয়া হয়েছে। একই সঙ্গে কবর থেকে মৃতদেহ চুরি রোধে স্থানীয় নাগরিকদের সজাগ থাকার পরামর্শ দিয়ে এলাকায় মাইকে প্রচার চালানো হয়েছে। এতে মৃতের স্বজনরা স্বস্তিতে থাকছেন।”

উপজেলার দামোদরপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, “মৃতদেহ চুরি রোধে প্রশাসনের এমন উদ্যোগ সব মহলে প্রশংসিত হয়েছে। পুলিশের নজরদারিতে এলাকার কোনো কবরস্থান থেকে এখনও পর্যন্ত মৃতদেহ চুরির ঘটনা ঘটেনি।”

Link copied!