• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১৩৮ জন


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৬:১৮ পিএম
১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১৩৮ জন

টাঙ্গাইলে ১২০ টাকায় আবেদন করে তদবিরবিহীন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে ১৩৮ জন চাকরি পেয়েছেন।

বুধবার (১৫ মার্চ) রাতে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।  

জানা গেছে, টাঙ্গাইলে চাকরি নয়, সেবার ব্রত নিয়ে ১৩৮ জন নির্বাচিত হয়েছেন। ১২২ জন পুরুষের মধ্যে সাধারণ কোঠায় ৯২, মুক্তিযোদ্ধা কোঠায় ১৫, পুলিশ পোষ্য ১১, আনসার ৩, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন রয়েছেন। এছাড়া নারী সাধারণ ১৫, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন নিয়ে মোট ১৬ নারী পুলিশ কনস্টেবল নিয়োগ পেয়েছেন। টাঙ্গাইলে ১৩৮ পদের জন্য গত ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ হাজার ৭০৬ জন। লিখিত পরীক্ষায় ৯৩১ জন অংশ নেন।

গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের উজ্জল মিয়া বলেন, “আমার বাবা একজন কৃষক। আমি লেখাপড়ার পাশাপাশি দুই বছর অন্যের দোকানে কর্মচারীর কাজ করেছি। অনেক কষ্ট করে লেখাপড়া করেছি। পুলিশের এ চাকরি আমার খুব দরকার ছিল। চাকরিতে উত্তীর্ণ হতে পেরে আমি খুবই আনন্দিত। আমি দেশের এবং মানুষের সেবা করতে চাই।”

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, “পুলিশে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ স্বচ্ছ রাখথে নতুন নিয়মে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা টাঙ্গাইলবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। আমরা আমাদের কথা রেখেছি।”

Link copied!