• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী, শ্বশুরবাড়িতে খাবেন ছোট মুরগি


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৮:২১ এএম
রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী, শ্বশুরবাড়িতে খাবেন ছোট মুরগি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে রংপুর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা| মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী রংপুর সফরে যাবেন।

এ সফরে তিনটি নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা| প্রথমে তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি নির্বাচনী সভায় বক্তব্য দেওয়ার কথা ছিল সরকারপ্রধানের| পরে মিঠাপুকুর উপজেলায় আরেকটি জনসভায় বক্তব্য দেওয়ার সূচি নির্ধারিত হয়|

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল জানান, সফরে তারাগঞ্জ উপজেলার কলেজ মাঠে রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এরপর রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে নৌকার প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী সভায় অংশ নেবেন। পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই জনসভা হবে।

সফরে মিঠাপুকুরের জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৫ আসনের প্রার্থী রাশেক রহমানের জনসভায় বক্তব্য দেবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ারুল ইসলাম।

এদিকে, প্রধানমন্ত্রী আগমন ঘিরে রংপুরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দলীয় প্রধানের এই সফরকে কেন্দ্র করে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে।

তিনটি জনসভা সফল করতে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি নিয়েছে জেলা-উপজেলা আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীকে বরণ করতে নতুনভাবে সেজেছে রংপুর নগরীসহ তিন উপজেলা। জাতির পিতার কন্যাকে বরণ করতে তিন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট ও রাস্তাঘাট নতুন সাজে সজ্জিত করা হয়েছে।

জনসভায় বিপুল মানুষের উপস্থিতি ঘটাতে কাজ করছেন স্থানীয় নেতারা। নির্বাচনী সভায় কয়েক লাখ লোকের অংশগ্রহণ নিশ্চিত করতে দু’দিন ধরে মাইকিং, লিফলেট বিতরণ, দফায় দফায় বর্ধিত সভাসহ নানা কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা।

নেতারা জানান, সবকটি জনসভাতেই বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি ঘটবে। জনসভার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দলের স্বেচ্ছাসেবকরা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, “প্রধানমন্ত্রী রংপুরের পীরগঞ্জের বধূমাতা। তিনি আসছেন। তাকে বরণ করে নিতে আয়োজনের কোনো কমতি নেই। তার নির্বাচনী সভায় কয়েক লাখ মানুষের উপস্থিতি ঘটবে। প্রধানমন্ত্রীকে বরণে সবাই অধীর আগ্রহে রয়েছেন।”

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, “পীরগঞ্জ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। অতীতে তিনি এ আসনে সরাসরি নির্বাচন করেছেন। ২০১৪ সালের উপনির্বাচনে আমি এ আসনে প্রথম প্রার্থী হই। এর পর ২০১৮ সালে দ্বিতীয়বার সরাসরি নির্বাচন করি। এবারও প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন। তার মনোনীত প্রার্থী হিসেবে আমি পীরগঞ্জ আসন থেকে প্রার্থী হয়েছি। তিনি পীরগঞ্জে আসছেন– এ খবরে পীরগঞ্জসহ গোটা রংপুর বিভাগের মানুষ উচ্ছ্বসিত। প্রধানমন্ত্রীর পীরগঞ্জের জনসভাকে সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।”

পাঁচ বছর পর শ্বশুরবাড়ি পীরগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি কি খাবেন, কি করবেন এ নিয়ে কৌতুহলের শেষ নাই মানুষের।

এ বিষয়ে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম রাজু (সাবেক সাধারণ সম্পাদক) বলেন, “গণতন্ত্রের মানসকন্যা, রংপুরের পুত্রবধূ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে বিমানযোগে সৈয়দপুর আসবেন। পরে সড়ক পথে তারাগঞ্জ উপজেলায় রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনের নৌকার প্রার্থী নির্বাচনি পথসভায় বক্তব্য দেবেন। এরপর তিনি সড়ক পথে পীরগঞ্জের ফতেহপুর জয় সদনের উদ্দেশ্যে রওনা দেবেন। শ্বশুরবাড়ি ফতেহপুর জয় সদনে পৌঁছে তিনি প্রয়াত স্বামী পরমাণু ও পদার্থ বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করবেন। পরে জয় সদনে দুপুরের খাবার খাবেন।”

রাজু বলেন, “প্রধানমন্ত্রী দুপুরের খাবারে রুটির সঙ্গে ছোট মুরগির মাংস খাবেন। এরপর বিশ্রাম নিয়ে পরে বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে নৌকার প্রার্থী শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনি সভায় বক্তব্য দেবেন। এরপর সড়ক পথে সৈয়দপুর হয়ে বিমান যোগে ঢাকায় ফিরবেন।”

রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, আল্লাহর অশেষ রহমত প্রধানমন্ত্রী রংপুরে আসছেন। আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছি। আশা করছি বিপুল লোকসমাগম হবে।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী এই দুটি আসনের নির্বাচনীয় সভায় বক্তব্য দিয়েছিলেন। তিনি সবশেষ এ বছরের ২ আগস্ট রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেন। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ছয়টি সংসদীয় আসনের মধ্যে রংপুর-১ এবং রংপুর-৩ আসন থেকে দলীয় প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ।

বর্তমানে রংপুর-২ আসনে আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর-৪ আসনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রংপুর-৫ আসনে রাশেক রহমান ও রংপুর-৬ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Link copied!