• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মাছ ধরা ট্রলারে জলদস্যুর হামলা, দুই জেলে গুলিবিদ্ধ


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ০৪:৫৮ পিএম
মাছ ধরা ট্রলারে জলদস্যুর হামলা, দুই জেলে গুলিবিদ্ধ

ভোলার মেঘনা নদীতে জেলে ট্রলারে জলদস্যুরা হামলা চালিয়েছে। এ ঘটনায় দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ১০ জেলে। এদের মধ্যে গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) ভোরে জেলার মেঘনা নদীর আবদুল্লাহপুর নামক স্থানে এ ঘটনা ঘটে। ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধ জেলেরা হলেন জেলার আলেকজান্ডার এলাকার মো. সোহেল মাঝি (৩৫) এবং বোরহানউদ্দিন উপজেলার মুলাইপত্তন গ্রামের মোহাম্মদ হোসেন (৩০)।

ভোলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তায়েবুর রহমান বলেন, “গুলিবিদ্ধ দুইজনের শরীরে ৮০ থেকে ১০০টি ছড়া গুলির চিহ্ন রয়েছে। বর্তমানে তারা দুইজন শঙ্কামুক্ত।”

সোহেলকে উদ্ধারের পর জেলে রাসেল বলেন, “ভোর ৪টার দিকে দেখি সোহেল তার জালে পেঁচিয়ে নদীতে ভাসমান অবস্থায় পড়ে আছেন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে প্রথমে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে সেখান থেকে তাকে ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়।”

গুলিবিদ্ধ সোহেল জানান, রোববার (১৬ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে জলদস্যু বাহিনী তার ট্রলারে হামলা চালিয়ে ট্রলার থাকা ৬ জনকে নদীতে ফেলে ট্রলার ছিনিয়ে নিয়ে যায়। তিনি জলদস্যুদের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন। বাকি ৫ জনের বিষয়ে তিনি কিছুই জানেন না।

এ বিষয়ে পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, এ ঘটনাটি কি জলদস্যুরা ঘটিয়েছে না কি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজেদের মধ্যে ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

Link copied!