• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ঈদযাত্রায় পিকআপ-ট্রাকে ওঠা যাবে না : শাহাবুদ্দিন খান


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০২:৩৪ পিএম
ঈদযাত্রায় পিকআপ-ট্রাকে ওঠা যাবে না : শাহাবুদ্দিন খান

হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান বলেছেন, “বিগত যেকোনো বছরের চেয়ে এবারের ঈদযাত্রা অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় হবে। পবিদ ঈদুল ফিতরের আগে, ঈদের দিন ও ঈদের পরে এই তিন ভাগে আমরা পদক্ষেপ নিয়েছি। এছাড়া আমরা প্রযুক্তিগতভাবেও এবার সড়ক পরিদর্শন করছি, ড্রোনের সাহায্যে সড়কে নজর রাখা হচ্ছে।”

রোববার (৭ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শনকালে শাহাবুদ্দিন খান এসব কথা বলেন।

অতিরিক্ত আইজি বলেন, “ঈদযাত্রাকে নিরাপদ করতে আমারা আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। তবে এর পাশাপাশি আমাদের জনপ্রতিনিধিদের সহযোগীতাও প্রয়োজন। আবার, তাড়াহুড়ো করতে গিয়ে কোনো পিকআপ বা খোলা ট্রাকে কেউ যাতে না ওঠে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। ঝুঁকিপূর্ণ ঈদযাত্রাকে আমরা কখনো সমর্থন করি না।”

শাহাবুদ্দিন খান আরও বলেন, “যেকোনো দুর্ঘটনা ঘটলে আমাদের পেট্রল টিম দ্রুত ব্যবস্থা নেবে। ঈদের পরে দুর্ঘটনা বেড়ে যায়। তাই আমরা সেই পরিস্থিতিকে মোকাবিলা করতেও বিশেষ ব্যবস্থা নিয়েছি। আর মহাসড়কে স্পিড গান ও স্পিডোমিটার রয়েছে। মানুষ যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ঈদ পালন করতে পারে এটাই আমাদের প্রধান লক্ষ্য।”

যানজট প্রসঙ্গে তিনি বলেন, “এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের মাত্রা অনেকাংশে কমে এসেছে। যানজট নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশ কাজ করছে।”

এসময় হাইওয়ে পুলিশের কুমিল্লার রিজিয়নের পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, কুমিল্লা সদর সার্কেল কামরান হোসেন, ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার, কুমিল্লা কোতওয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেনসহ পুলিশের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Link copied!