• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পাবনায় স্বতন্ত্র প্রার্থী আবু সাইয়িদের প্রচারণায় বাধার অভিযোগ


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৫:৩৭ পিএম
পাবনায় স্বতন্ত্র প্রার্থী আবু সাইয়িদের প্রচারণায় বাধার অভিযোগ
পাবনা-১ আসনে ট্রাক প্রতীকে নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ

পাবনা-১ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের নির্বাচনী প্রচারণায় বাধা ও তাকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার বোয়াইলমারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

অধ্যাপক আবু সাইয়িদ জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে তিনি নিজ বাড়ি থেকে সাঁথিয়া উপজেলায় নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে কয়েকটি গাড়ি নিয়ে বের হন। পথে বোয়াইলমারী বাজার এলাকায় জনসংযোগ চলাকালে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে  প্রচারণায় বাধা দিয়ে তাকে চলে যাওয়ার জন্য স্লোগান দিতে থাকেন।

পরিস্থিতি স্বাভাবিক করতে বিপুল পরিমাণ পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উভয় গ্রুপকে ঘিরে রাখেন। বেলা সাড়ে তিনটার দিকে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আল্পনা ইয়াসমিন ঘটনাস্থলে পৌঁছে উভয় দলকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ সময় অধ্যাপক আবু সাঈদের প্রধান নির্বাচনী এজেন্ট ও বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেন বলেন, “সরকার ও প্রধানমন্ত্রী নির্বাচন নিরপেক্ষ করার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু আপনারা আজকে দেখলেন কীভাবে আমাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে। এটা কি নির্বাচনে স্বাভাবিক পরিবেশ বা নিরপেক্ষ পরিবেশ বলে?”

এ বিষয়ে সাঁথিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন বলেন, “নির্বাচনের প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ সত্য নয়। আজকে নৌকার প্রার্থী শামসুল হক টুকুর নির্বাচনী প্রোগ্রাম ছিল। সেই প্রোগ্রামকে বাধাগ্রস্ত করতেই অধ্যাপক আবু সাঈদ আজকে এই এলাকায় এসেছিলেন। তারাই আমাদের মিছিলের সামনে গাড়ি রেখে বাধাগ্রস্ত করেছিল।”

জেলা রিটার্নিং কর্মকর্তা  মু. আসাদুজ্জামান বলেন, “আমি বিষয়টি শুনেছি। নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অধিকার কারও নেই। আইনশৃঙ্খলা বাহিনীকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।”

Link copied!