• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অনলাইনে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, দুই ভাই গ্রেপ্তার


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৫:০২ পিএম
অনলাইনে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, দুই ভাই গ্রেপ্তার
প্রতারণার অভিযোগে দুই ভাই গ্রেপ্তার। ছবি : প্রতিনিধি

নড়াইলে অনলাইনে আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ভাইকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ভোরে জেলার কালিয়া উপজেলার যাদবপুর গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন ও ১৬টি সিমকার্ড জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন ওই গ্রামের আ. কুদ্দুস শেখের ছেলে শাহজালাল শেখ (২৭) ও শাহজামান শেখ (২৩)।

পুলিশ জানায়, গ্রেপ্তাররা ‘ইলোরা ফ্যাশন’ নামের একটি ফেইসবুক পেইজে বিভিন্ন আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিলেন। গত এক বছরে প্রতারণার মাধ্যমে তারা ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা হাতিয়ে নিয়েছেন। কিছুদিন আগে রেজওয়ান সিদ্দিক ইমরান নামের এক ব্যক্তি তাদের ফেইসবুক পেইজে দুটি কম্বলের অর্ডার দেন। প্রতারক চক্র কম্বল সরবরাহ না করে বিভিন্ন কৌশলে রেজওয়ানের কাছ থেকে নগদ একাউন্টের মাধ্যমে ২৭ হাজার ৯০০ টাকা হাতিয়ে নেয় এবং ফোন বন্ধ করে রাখে। এ ঘটনায় রেজওয়ান নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে অভিযোগ করেন।

জেলার পুলিশ সুপার মো. মেহেদী হাসান জানান, অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। তাদের নামে ঢাকার কোতয়ালী ও হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, তারেক আল মেহেদী, মো. দোলন মিয়া, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাব্বিরুল আলম, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Link copied!