• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ভোট না দিতে গোরস্থানে মৃত ব্যক্তিদের শপথ


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৮:৪৪ পিএম
ভোট না দিতে গোরস্থানে মৃত ব্যক্তিদের শপথ
টুটপাড়া কবরস্থান জিয়ারত করেন বিএনপির নেতাকর্মীরা। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘মৃত ব্যক্তিরা যাতে কবর থেকে উঠে ভোট না দেয়’ সেজন্য গোরস্থানে গিয়ে প্রতীকী শপথবাক্য পাঠ করিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতাকর্মীরা।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে শহরের টুটপাড়া কবরস্থান জিয়ারতের সময় মৃত ব্যক্তিদের উদ্দেশে প্রতীকী শপথবাক্য পাঠ করানো হয়।

পরে টুটপাড়ার দিলখোলা সড়কে এক দফা দাবিতে লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা।

লিফলেট বিতরণের সময় বিএনপি নেতারা বলেন, “এই সরকারের ভোট জালিয়াতি এমন পর্যায়ে পৌঁছেছে, যে বিভিন্ন সময় মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জাল ভোট দেওয়া হয়েছে। আগামী ৭ জানুয়ারি নির্বাচনেও কবরবাসীদের ভোট নিয়ে টানাহেচঁড়া করা হতে পারে। এ জন্য মৃত ব্যক্তিরা যাতে কবর থেকে উঠে এসে ভোট না দেন, – সেজন্য তাদের উদ্দেশ্যে প্রতীকী শপথবাক্য পাঠ করা হয়েছে।”

তারা আরও বলেন, “কবরে শায়িত মৃত ব্যক্তিদের ককটেল মেরে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পায় ‘গায়েবি’ মামলার তদন্ত কর্মকর্তা। ইহজগৎ ত্যাগ করা ব্যক্তিদের প্রতি অসম্মান-তাচ্ছিল্য এবং পরিবারের সঙ্গে তামাশা করা হয়, এদের প্রতিহত করতে হবে।”

শপথ ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহানগর বিএনপি নেতা স ম আব্দুর রহমান, শের আলম, বদরুল আনাম খান, মাসুদ পারভেজ, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ, মো. জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!