• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

দীর্ঘ ১২ বছর পর বেনাপোলে নতুন মেয়র


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ১০:১৩ পিএম
দীর্ঘ ১২ বছর পর বেনাপোলে নতুন মেয়র

দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিত যশোরের বেনাপোল পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী নাসির উদ্দীন বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। নাসির উদ্দীন ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোবাইল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রিটানিং অফিসার ও যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, সর্বমোট ভোট পড়েছে ১৭ হাজার ৫৯৮টি। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ১৭ হাজার ৫২১টি।

এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১ নম্বর ওয়ার্ডে সুলতান আহমেদ বাবু, ২ নম্বর ওয়ার্ডে শরিফুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান মিজান, ৪ নম্বর ওয়ার্ডে মো. শাহিন, ৫ নম্বর ওয়ার্ডে আজিম উদ্দিন গাজী, ৬ নম্বর ওয়ার্ডে আসাদুর রহমান আসাদ, ৭ নম্বর ওয়ার্ডে মজনুর রহমান নুপুর, ৮ নম্বর ওয়ার্ডে হাসানুর রহমান তাজিন এবং ৯ নম্বর ওয়ার্ডে কামাল হোসেন।

সংরক্ষিত ৯টি ওয়ার্ডের ৩ জন নির্বাচিত মহিলা কাউন্সিলর হলেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জুলেখা বেগম; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে মর্জিনা খাতুন মিম এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে কামরুন্নাহার আন্না।

নির্বাচনে মেয়র পদে দুইজন, সাধারণ ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৫ জনসহ মোট ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বেনাপোল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৪৪ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৩৪১ জন। 

Link copied!