• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

হাজারো কণ্ঠে জাতীয় সংগীত ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০১:৩১ পিএম
হাজারো কণ্ঠে জাতীয় সংগীত ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ
নড়াইলে ঐতিহাসিক ৭ মার্চ পালন। ছবি : সংগৃহীত

নড়াইলে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে হাজারো কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে ব্যতিক্রমী এই আয়োজন করে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোট।

ব্যতিক্রমী এ আয়োজনের মধ্যে ছিল ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার ও ২৭০/ ৮৫ ফুট বিশিষ্ট বাংলাদেশের মানচিত্র ও ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন, জাতীয় ও গণসংগীত পরিবেশন, ৭ মার্চের ভাষণ এবং বঙ্গবন্ধুর সম্পর্কিত স্থিরচিত্র প্রদর্শন।

পরে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্পর্কিত সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, জেলা পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান, স্থানীয় সরকার শাখার উপপরিচালক জুলিয়া সুকায়না, নেত্রকোনা পৌরসভার মেয়র আঞ্জুমান আরা প্রমুখ।

বক্তারা বলেন, নড়াইল মুক্তিযুদ্ধের সপক্ষের চেতনা সম্বলিত একটি জেলা। এখানের ব্যতিক্রমী আয়োজন ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও জাতির জনকের অবদানের সঠিক ইতিহাস জানতে আগ্রহী করে তুলবে।

অনুষ্ঠানে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর খান শাহাবুদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জুবায়ের হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এম এম আরাফাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা নজীর আহম্মেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু ও সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু। 
 

Link copied!