• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারীদের জন্য চালু হলো পৌর মহিলা বাস সার্ভিস


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০১:৫৯ পিএম
নারীদের জন্য চালু হলো পৌর মহিলা বাস সার্ভিস

ফেনীতে প্রথমবারের মতো নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করেছে ফেনী পৌরসভা। রোববার (৩০ জুলাই) পৌরসভা প্রাঙ্গণে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

নিজাম হাজারী বলেন, “দেশে প্রথমবারের মতো পৌরসভা পর্যায়ে মহিলা বাস সার্ভিস চালু হয়েছে। এর ফলে নারীরা নির্বিঘ্নে চলাচল করতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে যেভাবে কাজ করছেন সেটি মাথায় রেখেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।”

আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সারথি হতে চাই উল্লেখ করে নিজাম হাজারী আরও বলেন, “আগামী জাতীয় নির্বাচনে নতুন ভোটাররা নৌকা প্রতীকে ভোট দেবে। এ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ শান্তিতে থাকবে। বিএনপি ক্ষমতায় আসলে রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস প্রতিষ্ঠা করবে।”

এ সময় ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, “ফেনীতে প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতা হচ্ছে। ফেনী পৌর মেয়র নাগরিকদের সেবায় সবসময় নতুন নতুন সেবা চালু করছেন। তারই ধারাবাহিকতায় এটিও একটি মাইলফলক।”  

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, “এ সেবা চালু হওয়ায় মহিলারা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবেন। যাতায়াতে যেন কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য ভাড়া নির্ধারণ করে তা প্রতিটি বাসে তালিকা করে দেওয়া হয়েছে।”

পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের পরিচালনায় পৌর মহিলা বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার। এ সময় পৌরসভার কাউন্সিলর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতাকর্মী ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

Link copied!