• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বেশি দামে তরমুজ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ১১:২২ এএম
বেশি দামে তরমুজ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

শরীয়তপুরের ভেদরগঞ্জে ক্রয় রশিদ ও মূল্য তালিকা প্রদর্শন না করে বেশি দামে তরমুজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) বিকেলে ভেদরগঞ্জ বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করার সময় এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও স্থানীয় সূত্রে জানা যায়, রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ ফল ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার জন্য অসাধু উপায়ে জিনিসপত্র বিক্রি করছিল। এমন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত শরীয়তপুরের ভেদরগঞ্জ বাজারের পাইকারি ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মেসার্স সাফা এন্টারপ্রাইজ ক্রয় রশিদ ও মূল্য তালিকা প্রদর্শন না করে বেশি দামে তরমুজ বিক্রি করছিল। বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নজরে এলে সাফা এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করে সংস্থাটি।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, কারসাজি করে অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রি করায় এক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মজুদ তরমুজ ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বাজারে মুরগির মাংস বিক্রয়ে যৌক্তিক মূল্য অনুসরণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে।

Link copied!