• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

ধান মজুত করায় ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৭:০৩ পিএম
ধান মজুত করায় ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

জয়পুরহাটে অবৈধভাবে ধান মজুত করায় মাহবুব ট্রেডার্সের মালিক লোকমান আলীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে র্যাব-৫ এর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন দুপুর সাড়ে ১২টার দিকে অবৈধ মজুতের বিরুদ্ধে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, সদর উপজেলার জামালপুর ইউনিয়নের শুকতাহার এলাকার মাহবুর ট্রেডার্সের মালিক লোকমান আলী অবৈধভাবে ধান মজুত করে রেখেছেন। এমন তথ্যের ভিত্তিতে তদন্ত শুরু করে র‌্যাবের গোয়েন্দা বিভাগ। তদন্তে সত্যতা পাওয়ায় শনিবার জয়পুরহাটের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে স্থানীয় খাদ্য বিভাগের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩০ দিনের বেশি সময় ধান মুজতকরণ এবং ধান ক্রয়-বিক্রয়ের রশিদ দেখাতে না পারায় লোকমান আলীকে জরিমানা করা হয়।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুণ কুমার প্রামাণিক জানান, ধান-চাল গুদামজাত করার নিয়ম রয়েছে। ৩০ দিনের বেশি সময় গুদামজাত করার ক্ষেত্রে অবশ্যই ক্রয়-বিক্রয়ের রশিদ দেখাতে হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার (জয়পুরহাট জেলা অতিরিক্ত দায়িত্ব) সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, সরকারের সিদ্ধান্ত মোতাবেক অবৈধভাবে মজুতকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Link copied!