• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

১৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৭:১৫ পিএম
১৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

দীর্ঘ ১৯ বছর পালিয়ে থাকার পর অবশেষে র‌্যাবের হাতে ধরা পড়েছেন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সিরাজুল ইসলাম (৪৪)। 

মঙ্গলবার ভোরে (৪ জুলাই) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়।

সিরাজুল ইসলাম ফেনীর সোনাগাজী উপজেলার চর সাহাভিকারী গ্রামের মৃত আহছান উল্লাহর ছেলে।

র‌্যাব জানায়, ফেনীর সোনাগাজী এলাকার বাসিন্দা শহীদুল্লার সঙ্গে জমি নিয়ে আপন চাচার বিরোধ ছিল। সেই বিরোধের জের ধরে ২০০৪ সালের ২৮ মে শহীদুল্লা ও তার আপন দুই ভাইয়ের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করেন চাচা ও চাচাতো ভাইয়েরা। ঘটনার পর স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান শহীদুল্লা।

এ ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে ফেনীর সোনাগাজী থানায় ৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এরপর থেকে আসামি মো. সিরাজুল ইসলাম আত্মগোপনে চলে যান। এরই মধ্যে আদালত ২০১২ সালে এ মামলায় আসামি মো. সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন।

এদিকে মো. সিরাজুল ইসলাম ছদ্মনামে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অবস্থান করছিলেন। অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেপ্তার করে র্যাব।

র‌্যাব-৭ এর ফেনী কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সোনাগাজী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Link copied!