• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

১৯টি চাবির মাধ্যমে মোটরসাইকেল চুরি করেন মহাব্বত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৪:৩৭ পিএম
১৯টি চাবির মাধ্যমে মোটরসাইকেল চুরি করেন মহাব্বত
গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেপ্তার মহাব্বত আলী। ছবি : সংবাদ প্রকাশ

চাঁপাইনবাবগঞ্জে মহাব্বত আলী (২৭) নামের এক মোটরসাইকেল চোরকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১৯ বিশেষ চাবি বিশেষ চাবি জব্দ করা হয়। যা দ্বারা মহাব্বত যেকোনো ব্র্যান্ডের মোটরসাইকেলের তালা খুলতে পারেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আসগর আলী বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের বাসভবনের পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসআই আসগর আলী বলেন, “গত ২৬ জুলাই শহরের বেলেপুকুর এলাকা থেকে এক পুলিশের মোটরসাইকেল চুরি হয়। পরে সিসি টিভি ক্যামেরা দেখে আমরা চোর শনাক্তও করেছিলাম। কিন্তু তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। গতকাল (সোমবার) সন্ধ্যায় হঠাৎ জেলা পুলিশ সুপারের বাসভবনের সামনে তাকে দেখতে পেয়ে দাঁড়াতে বলি। কিন্তু তিনি দৌড় দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে ধাওয়া দিয়ে তাকে ধরা হয়। এ সময় তার সঙ্গে থাকা বিভিন্ন মোটরসাইকেল চুরির কাজে ব্যবহৃত ১৯টি চাবি জব্দ করা হয়।”

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, মহাব্বত আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকার পিরোজপুরে অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে চুরির আরও পাঁচটি মামলা রয়েছে। তার কাছে যে ১৯টি চাবি পাওয়া গেছে তা দিয়ে দেশের সব ব্র্যান্ডের মোটরসাইকেলের তালা খুলে ফেলা সম্ভব।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, “জুলাই থেকে আমাদের জেলায় মোটরসাইকেল চুরি বেড়ে গিয়েছিল। তাই তখন থেকেই আমাদের অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যায় ১৯টি বিশেষ পদ্ধতির চাবিসহ এক চোরকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।”

Link copied!